শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমানের জানাজায় শোকাহত লাখো মানুষের ঢল

প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমানের জানাজায় শোকাহত লাখো মানুষের ঢল

জগন্নাথপুর নিউজ ডেস্ক::
বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ও সিলেটের ঐতিহ্যবাহী কাজীরবাজার মাদ্রাসার প্রিন্সিপাল প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা হাবীবুর রহমানের জানাজা সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন ইসলামী সংগঠনের নেতবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার শোকাহত লাখো মানুষের ঢল নামে।
সিলেটের বিশিষ্ট আলেম, নগরীর জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমানের নামাজে জানাজায় ইমামতি করেন মরহুমের দ্বিতীয় ছেলে মাওলানা ইউসুফ।
প্রিন্সিপাল হাবিবুর রহমানকে তার প্রিয় কর্মস্থল কাজির বাজার মাদ্রাসা প্রাঙ্গণে দাফন করা হয়।
প্রিন্সিপাল হাবিবুর রহমানের জানাজা উপলক্ষে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জনতার ঢল নামে। আলিয়া মাদ্রাসার মাঠের চার পাশ থেকে হাজার হাজার সর্বস্তরের মানুষ জানাজায় অংশগ্রহণ করেন। নামাজের পূর্বে মরহুমের জীবনী নিয়ে দেশ বরেণ্যে রাজনীতিবিদ, আলেম-উলামারা বক্তব্য রাখেন।
বক্তব্যে তারা বলেন, প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান ছিলেন একজন সংগ্রামী আলেমে দ্বীন ও বহুগুণে গুণান্বিত শ্রদ্ধাভাজন মানুষ। দ্বীনি শিক্ষার প্রচার-প্রসার ও বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে ইসলামি রাজনৈতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো।
বক্তারা মহান আল্লাহপাকের দরবারে তার রুহের মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। ১৯৪৫ সালে সিলেটের গোলাপগঞ্জে তাঁর জন্ম।
মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।
প্রিন্সিপাল হাবিবুর রহমানের গ্রামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ঘনশ্যাম গ্রামে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com