শুক্রবার, ২৮ Jun ২০২৪, ১২:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পরীমনিকাণ্ডে অতিরিক্ত পুলিশ সুপার সাকলায়েনকে বাধ্যতামূলক অবসর জগন্নাথপুরে স্লুইসগেটের সকল কপাট খুলে দেওয়া সহ নদী, নালা, খাল, বিলের পানি দ্রুত নিস্কাশনের দাবীতে মানববন্ধন জগন্নাথপুরে ধীরগতিতে কমছে পানি: বন্যার্ত মানুষের চরম দূর্ভোগ জগন্নাথপুরে বন্যার্তদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করলেন এম এ মান্নান এমপি প্রাকৃতিক দুর্যোগ ও বন্যা যেকোন দুর্যোগে মানুষের পাশে আছে সরকার : এম এ মান্নান  জগন্নাথপুরে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি,  হাজার হাজার মানুষ পানিবন্দি শান্তিগঞ্জে জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়কে বন্যার্তদের বসবাস, আছে দুর্ঘটনার আশঙ্কা পাহাড়ি ঢলে ভাসছে সিলেট সুনামগঞ্জ আশ্রয়ের খোঁজে লাখো মানুষ জগন্নাথপুরে বন্যা : বহু পরিবার  আশ্রয় কেন্দ্রে

জগন্নাথপুরে বন্যা : বহু পরিবার  আশ্রয় কেন্দ্রে

জগন্নাথপুরে বন্যা : বহু পরিবার  আশ্রয় কেন্দ্রে

সানোয়ার হাসান সুনু:হেফাজতের মালিক আল্লাহ। মহান আল্লাহ পাক সকল প্রকার বালামুসিবত থেকে আমাদের সবাইকে হেফাজত করুন এবং নিরাপদে রাখুন। কায়মনোবাক্যে জগন্নাথপুর উপজেলার বন্যাকবলিত মানুষ আল্লাহ পাকের দরবারে  এই ফরিয়াদ জানাচ্ছেন।
গত কয়েক দিনের বৃষ্টি ও ওজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জগন্নাথপুর  উপজেলার নিম্নাঞ্চল সহ বিভিন্ন এলাকার শত শত পরিবার বন্যাকবলিত হয়ে পড়েছেন। ইতিমধ্যে অনেকের বাড়ী ঘরে পানি ঢুকে যাওয়ায় বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন এবং বুধবার সকাল থেকে অনেকেই আশ্রয় কেন্দ্রে ছুটছেন। বন্যাকবলিত দের জন্য উপজেলায় ১৪৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। বহু পরিবার আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন।গরুবাচুর নিয়ে অনেকে বিপাকে পড়েছেন। ইতিমধ্যে উপজেলার প্রায় সব গুলো শিক্ষা প্রতিষ্ঠান কে আশ্রয় কেন্দ্র হিসাবে ঘোষনা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আলবশিরুল ইসলাম  জানিয়েছেন, উপজেলার স্কুল কলেজ মাদরাসা গুলোকে আশ্রয় কেন্দ্র হিসাবে ঘোষনা করা হয়েছে। ইতিমধ্যে উপজেলায় ১৪৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। মঙ্গঁলবার ও বুধবার  জগন্নাথপুর উপজেলা সদরের স্বরুপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারী গার্লস হাই স্কুল,সরকারী ডিগ্রী কলেজ,আব্দুস সামাদ আজাদ অডিট রিয়াম,উত্তর জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বেশ কয়েকটি আশ্রয় কেন্দ্রে বন্যাকবলিত শত শত পরিবার আশ্রয় নিয়েছেন। এ সমস্ত আশ্রয় কেন্দ্রে খাবার ও বিশুদ্ধ পানির অভাব  রয়েছে। অনেকে গরু বাচুর নিয়ে বিপাকে পড়েছেন।  জগন্নাথপুর পৌরসভা সহ উপজেলার সবকটি ইউনিয়নের প্রায় শতাধিক গ্রামের কয়েক হাজার মানুষ  বন্যাকবলিত হয়ে পড়েছেন। বাড়ী- ঘর সহ তলিয়ে গেছে রাস্তাঘাট ব্রিজ। মানুষজন পড়েছেন দূর্ভোগে। গরু- বাচুর নিয়ে অনেকে পড়েছেন বিপাকে। কেউ কেউ রাখার জায়গা ও গোখাদ্যের অভাবে কমমূল্যে বিক্রি করে দিচ্ছেন। অনেকেই ২০২২ এর প্রলয়কারী বন্যার কথা ভেবে আতঁকে উঠেন। বাজারে নিত্যপন্যের আকাশচুম্বী মূল্যে মানুষ দিশেহারা। ব্যবসায়ীগন বলছেন বন্যার কারনে জিনিষপত্রের সরবরাহ কম থাকায় এ অবস্হা।জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলবশিরুল ইসলাম জানান, জগন্নাথপুরের সার্বিক বন্যপরিস্হিতি উর্ধ্বতন কর্তৃপক্ষ কে অবহিত করা হয়েছে। তিনি দ্রুত বন্যাকবলিত মানুষের জন্য  ত্রানসামগ্রী প্রেরনের অনুরোধ জানিয়েছেন। জগন্নাথপুরের বিত্তশালী ও ধনাঢ্য ব্যাক্তিদের ও বন্যাকবলিত দূর্দশাগ্রস্হ মানুষের পাশে দাড়াঁনো উচিত। মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদের সকলের সহায় হউন।আ-মীন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com