সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে দারুল ক্বিরাত হবিবপুর কেশবপুর ফাজিল মাদরাসা শাখা কেন্দ্রের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ফিলিস্তিনি গণহত্যা থামাতে জাতিসংঘ ব্যর্থ ; পদত্যাগ করলেন শীর্ষ কর্মকর্তা

ফিলিস্তিনি গণহত্যা থামাতে জাতিসংঘ ব্যর্থ ; পদত্যাগ করলেন শীর্ষ কর্মকর্তা

জগন্নাথপুর নিউজ ডেস্ক: জাতিসংঘ ফিলিস্তিনিদের ওপর চলমান গণহত্যা ঠেকাতে ব্যর্থ হয়েছে দাবি করে পদত্যাগ করেছেন সংস্থাটির নিউ ইয়র্ক মানবাধিকার অফিসের ডিরেক্টর ক্রেইগ মোখিবার। তিনি বলেন, ইসরাইল যা করছে তা গণহত্যার একদম নিখুত উদাহরণ। আর যুক্তরাষ্ট্র, বৃটেন ও ইউরোপের বেশিরভাগ দেশ শুধু জেনেভা কনভেনশনের অধীনে তাদের দায়িত্বই অস্বীকার করছে না, তারা উল্টো ইসরাইলকে অস্ত্র দিচ্ছে এবং রাজনৈতিক ও কূটনৈতিক সমর্থন দিয়ে যাচ্ছে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

খবরে জানানো হয়, গাজায় ইসরাইলি গণহত্যার সঙ্গে পশ্চিমা বিশ্ব সম্পূর্ণভাবে জড়িত বলে দাবি করেন ক্রেইগ। তিনি জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনার ভল্কার তুর্কের কাছে তার পদত্যাগপত্রটি জমা দেন। আর এই চিঠিতেই তিনি তার পদত্যাগের কারণ ব্যাখ্যা করেন। তিনি বলেন, আবারও আমাদের চোখের সামনে একটি গণহত্যা সংগঠিত হচ্ছে এবং আমাদের সংস্থাটি এটি থামাতে ব্যর্থ হচ্ছে। জাতিসংঘ এর আগে রুয়ান্ডায় তুতসি, বসনিয়ায় মুসলমান, ইরাকের কুর্দিস্তানে ইয়াজিদি এবং মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা প্রতিরোধ করতে ব্যর্থ হয়েছে। হাই কমিশনার আমরা আবারও ব্যর্থ হচ্ছি।

তিনি আরও বলেন, আমাদের অবশ্যই ঐতিহাসিক প্যালেস্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠায় সমর্থন দিতে হবে। এটি এমন একটি গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হবে যেখানে খ্রিষ্টান, মুসলমান এবং ইহুদিদের সমান অধিকার থাকবে।

মোখিবার ১৯৯২ সাল থেকে জাতিসংঘে কাজ করছেন এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। ১৯৯০’র দশকে তিনি গাজায় বসবাস করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com