রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে দারুল ক্বিরাত হবিবপুর কেশবপুর ফাজিল মাদরাসা শাখা কেন্দ্রের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

জগন্নাথপুরে বৃটিশ-বাংলা এডুকেশন ট্রাস্টের  বৃত্তি বিতরণ অনুষ্ঠানে এম এ মান্নান : শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ চলছে

জগন্নাথপুরে বৃটিশ-বাংলা এডুকেশন ট্রাস্টের  বৃত্তি বিতরণ অনুষ্ঠানে এম এ মান্নান : শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক : 
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনের সংসদ সদস্য সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন,  বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ চলছে। স্মার্ট বাংলাদেশ গড়তে একটি শিক্ষিত জাতি দরকার;  সেই লক্ষ্যেই সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । আমাদের প্রবাসী ভাইয়েরা দেশের অর্থনৈতিক উন্নয়নে যেমন গুরুত্বপূর্ণ  ভূমিকা রাখছেন তেমনি শিক্ষার উন্নয়নে বিশেষ অবদান রাখছেন।
তিনি বলেন, আমার নির্বাচনী আসনের  জনসাধারণের ভালবাসার মূল্য দিতে চাই। কারণ আপনারা আমাকে বার বার নির্বাচিত করে জাতীয় সংসদে পাঠিয়েছেন। আপনাদের ঋন শোধ করার নয়।
সোমবার বিকেলে  (৫ ফেব্রুয়ারি) জগন্নাথপুর বৃটিশ-বাংলা এডুকেশন ট্রাস্ট এর ২১তম মেধাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
এম. এ মান্নান বলেন,  বর্তমানে আমার মন্ত্রীত্ব পদ না থাকলেও  জগন্নাথপুর-শান্তিগঞ্জে আমার অসমাপ্ত কাজ  সমাপ্ত করতে কোন বাধাগ্রস্থ হবোনা। অতীতে আমি যেভাবে কাজ করেছি এখন তার চেয়ে আরো বেশি কাজ করতে পারবো। এখন এলাকাবাসী কে বেশী সময় দিতে পারবো এবং বেশী উন্নয়ন করতে পারবো।
কারণ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের প্রতি  আন্তরিক, তিনি আমার প্রতি ও আন্তরিক। আমরা সকলে মিলে জ্ঞানবিজ্ঞান সমৃদ্ধ স্মার্ট  বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করতে চাই।  তিনি বলেন জগন্নাথপুর কে একটি আধুনিক শহরে রুপান্তর করতে চাই। অচিরেই উপজেলা সদরে একটি মহিল কলেজ প্রতিষ্ঠা করা হবে বলে তিনি ঘোষনা দেন।
জগন্নাথপুর উপজেলার পাটলী উচ্চ বিদ্যালয় মাঠে জগন্নাথপুর বৃটিশ-বাংলা এডুকেশন ট্রাস্টের বৃত্তি বিতরনী অনুষ্ঠানে  ট্রাষ্টের চেয়ারম্যান আবদাল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ এম এম আর কোরেশী শিপন এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা কমিটির সদস্য প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আমিনূল ইসলাম।
মন্ত্রী বলেন, বৃটিশ-বাংলা এডুকেশন ট্রাস্ট জগন্নাথপুর উপজেলার শিক্ষার উন্নয়নে  শিক্ষা বৃত্তিসহ নানা ধরনের উন্নয়নে  কাজ করে যাচ্ছে।  শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তিতে এগিয়ে নিতে জগন্নাথপুরে একটি রিসোর্স সেন্টার স্থাপন করেছেন, যা অত্যন্ত প্রশংসার দাবীদার। আশা করি, জগন্নাথপুরের শিক্ষাক্ষেত্রে আগামীতেও তারা আরও বেশী  অবদান রাখবেন। শিক্ষার উন্নয়নে তাদের পাশে থেকে সবধরনের সহযোগিতায় আমি সদা প্রস্তুত ।
এ সময় আরো  বক্তব্য রাখেন  বৃটিশ বাংলা এডুকেশন ট্রাষ্টের সদ্য বিদায়ী সাধারন সম্পাদক হাসনাত আহমদ চুনু,জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, বৃটিশ-বাংলা এডুকেশন ট্রাস্টের সাবেক ট্রেজারার আব্দুস শহীদ,  ট্রাস্টি এম. এ কাদির,  সিতাব খান, তাহের কামালী, সালমান খালেদ চৌধুরী, বৃটিশ-বাংলা এডুকেশন ট্রাস্টের জগন্নাথপুর রিসোর্স সেন্টারের পরিচালক রাশিদ আহমদ চৌধুরী, হলিয়াড় পাড়া মাদরাসার অধ্যক্ষ ড. মঈনুল ইসলাম পারভেজ, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক রেজাউল করিম,পাটলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজির উদ্দিন আহমদ, জগন্নাথপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিনা খানম  প্রমুখ।
জগন্নাথপুর বৃটিশ-বাংলা ট্রাস্ট এর বৃত্তি বিতরণের ধারাবাহিকতায় ২১তম মেধাবৃত্তি বিতরণ-২০২৪ সনে জগন্নাথপুর উপজেলার স্কুল-কলেজ- মাদ্রাসার  ২ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ৮৩০ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ট্রাষ্টের পক্ষ থেকে মোট ২৫ লক্ষ টাকা বিতরণ করা হয়।মেধা অনুযায়ী প্রত্যেক শিক্ষার্থীকে ৩ হাজার থেকে ৫ হাজার টাকা বৃত্তি ও সার্টিফিকেট প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com