শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

সিলেটে শান্তিপূর্ণভাবে এইচএসসি’র প্রথম দিনের পরীক্ষা সমাপ্ত

সিলেটে শান্তিপূর্ণভাবে এইচএসসি’র প্রথম দিনের পরীক্ষা সমাপ্ত

 

জগন্নাথপুর নিউজ ডটকম ডেস্ক :: সারাদেশের মতো সিলেট শিক্ষা বোর্ডের অধীনে বাংলা প্রথমপত্র পরীক্ষার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে এইচএসসি’র প্রথম দিনের পরীক্ষা সমাপ্ত হয়েছে।

সোমবার (২ এপ্রিল) সকাল ১০ টা থেকে পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয় পরীক্ষা। নগরীর বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্রের খবর নিয়ে দেখা যায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে প্রথম দিনের পরীক্ষা।

এবার উচ্চ মাধ্যমিকে সিলেট বোর্ডে বেড়েছে শিক্ষার্থী ও কেন্দ্র সংখ্যা। বোর্ডের অধীনে ২৮৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৭১ হাজার ৫৬৩ জন পরীক্ষার্থী ৭৯টি কেন্দ্রে পরীক্ষায় বসার কথা রয়েছে। এর মধ্যে ছেলে ৩২ হাজার ৮৩৫ এবং মেয়ে ৩৮ হাজার ৭২৮ জন বলে সিলেট শিক্ষা বোর্ডের সচিব মোহাম্মদ মোস্তফা কামাল এ তথ্য জানান।

বোর্ডের তথ্য মতে, গতবারের তুলনায় এবার ১৮ হাজার ৫৭ জন পরীক্ষার্থী বেড়েছে। যেখানে কেন্দ্র বেড়েছে মাত্র ২টি। গত বছর ৫৩ হাজার ৫০৬ জন পরীক্ষার্থীর জন্য কেন্দ্র ছিলো ৭৭টি।

এবার সিলেটের ২৯ কেন্দ্রে ১৩৯টি কলেজের ২৮ হাজার ৭৬৭ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। হবিগঞ্জে ১৮ কেন্দ্রে ৪৩ কলেজের ১৪ হাজার ৫৮ জন, মৌলভীবাজারে ১৩ কেন্দ্রে ৪৮ কলেজের ১৫ হাজার ২৫২ জন এবং সুনামগঞ্জে ৫৩টি কলেজের ১৩ হাজার ৪৮৬ জন পরীক্ষার্থী ১৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়।

বোর্ড সচিব মোহাম্মদ মোস্তফা কামাল আরও বলেন, পরীক্ষা তদারকিতে বোর্ডের ৫টি বিশেষ টিম গঠন করা হয়েছে। সেইসঙ্গে শিক্ষকদের দিয়ে আরও ১৯টি টিম গঠন করা হয়েছে।

এদিকে মহানগর এলাকার ২০টি কেন্দ্রে পরীক্ষা চলাকালে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

এসএমপির অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট মহানগর পুলিশের ২০০৯ সালের ২৯, ৩০, ৩১, ৩২ ধারার প্রদত্ত ক্ষমতাবলে কেন্দ্রের ২০০ গজের মধ্যে ঢাকঢোল বাজানো, লাউড স্পিকার ব্যবহার, অস্ত্রসস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইটপাথর ইত্যাদি বহন, ব্যবহার, শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকি সব নিষিদ্ধ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com