রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

জগন্নাথপুর পৌরশহরে প্রধান সড়কের নির্মাণ কাজ শুরু, জনমনে আশার আলো

জগন্নাথপুর পৌরশহরে প্রধান সড়কের নির্মাণ কাজ শুরু, জনমনে আশার আলো

সামিউল কবির:: দীর্ঘদিন পর অবশেষে আশার আলো দেখতে পাচ্ছেন জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জবাসী। দীর্ঘ প্রায় অর্ধযুগ পর দক্ষিণ সুনামগঞ্জের পাগলা- জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের কাজ শুরু হয়েছে। ঢাকা ঠিকাদারী প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স উক্ত সড়কের ২২ কি:মি: পুনঃনির্মাণ কাজের দায়িত্ব পায়। ৮১ কোটি টাকা ব্যয়ে এ সড়কের নির্মাণ কাজ গতকাল থেকে শুরু হয়েছে।
দীর্ঘদিন ধরে সংস্কারহীন থাকা এ সড়কে সংস্কার কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মধ্যে আশার আলো দেখা দিয়েছে। উৎসুক জনসাধারন সড়কের পাশে দাড়িয়ে উন্নয়ন কাজ দেখছেন। মনের ভেতরে থাকা দীর্ঘদিনের ক্ষোভ যেন দুর হয়ে গেছে। শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরশহরের প্রাণকেন্দ্র টিএন্ডটি সড়কে এমন দৃশ্য দেখা যায়।
জানা যায়, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ইকড়ছই বিদ্যুতের সাবষ্টেশন এলাকা থেকে পৌরশহরের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামন হইতে পৌর পয়েন্ট পর্যন্ত বড় বড় গর্ত ও অসংখ্য খানাখন্দ সৃষ্টি হয়ে যানবাহন চলাচল অনুপযোগি হয়ে পড়ে। পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি সড়কের অধিকাংশ স্থানেই ভাঙ্গাছোরা ও অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে স্বাভাবিক যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। প্রায় অর্ধযুগ ধরে এই সড়কটিতে সংস্কার কাজ না হওয়ায় অত্র এলাকার জনসাধারনকে চরম দূর্ভোগ পোহাতে হয়। এ নিয়ে অনেক প্রতিবেদন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।
ব্যবসায়ী আলী আহমদ জগন্নাথপুর নিউজ ডটকমকে বলেন, দীর্ঘদিন পর কাজ শুরু হওয়ায় আশার আলো দেখছি, সরকারী বরাদ্দকৃত টাকার যেন সদ্ব ব্যবহার এবং কাজের গুণগত মান বজায় রেখে যাতে টেকসই হয়, এ ব্যাপারে সবার সুদৃষ্টি কামনা করছি। এ ব্যাপারে স্থানীয় এমপি, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এর রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন জগন্নাথপুর নিউজ ডটকমকে বলেন, মন্ত্রী মহোদয়ের আন্তরিক প্রচেষ্টার ফলে এ সড়কের নির্মাণ কাজ শুরু হয়েছে। এলাকার জনসাধারন আশা করি আগামী নির্বাচনে এটার মূল্যায়ন করবেন। সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর সুত্র জানায়, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ- আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের পাগলা পয়েন্ট থেকে জগন্নাথপুরে পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ৮১ কোটি টাকা সরকার কর্তৃক বরাদ্দ দেওয়া হয়েছে। কাজ পেয়েছেন ঠিকাদারী প্রতিষ্টান এমএম ব্লির্ডাস এন্ড জয়েন্ট ডেঞ্জার ইঞ্জিনিয়ার লিমিটেড কোং। সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের এসও মোস্তাফিজুর রহমান জগন্নাথপুর নিউজ ডটকমকে বলেন, জগন্নাথপুর অংশের কাজ তিন মাসের মধ্যে শেষ করার জন্য মেয়াদ রয়েছে। তবে আমরা ঠিকাদারী প্রতিষ্টানকে অনুরোধ করেছি জগন্নাথপুরের অংশের কাজ দ্রুত সম্পন্ন করার জন্য।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com