বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

জগন্নাথপুরে সরকার ধান না কেনায় বিপাকে কৃষক

জগন্নাথপুরে সরকার ধান না কেনায় বিপাকে কৃষক

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের জগন্নাথপুরে এবার বাম্পার বোরো ধান হলেও ন্যায্য মূল্য পাচ্ছেন না কৃষকরা। সরকার ধান না কেনায় কৃষকরা ধান নিয়ে বিপাকে পড়েছেন। এ সুযোগে মধ্যস্বত্তভোগীরা কৃষকদের কাছ থেকে কম দামে ধান কিনতে ব্যস্ত হয়ে পড়েছে।  জানাগেছে, গত বছর হাওর ডুবির ঘটনায় জগন্নাথপুরে কোন ধান পাননি কৃষকরা। এরপরও সরকারের জগন্নাথপুর থেকে ধান কেনার বরাদ্দ ছিল। যদিও ধান না থাকায় সরকারের কাছে বিক্রি করতে পারেননি কৃষকরা। অথচ এবার জগন্নাথপুরে বাম্পার ফলন হলেও এখন পর্যন্ত কৃষকদের কাছ থেকে ধান কিনছে না সরকার। এতে কৃষকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। ১৫ মে মঙ্গলবার জগন্নাথপুর গ্রামের কৃষক তাজ উদ্দিন, আবু মিয়া ও স্থানীয় বলবল গ্রামের কৃষক সামছুল ইসলাম, ভবানীপুর গ্রামের কৃষক আব্দুল কাইয়ুমসহ এলাকার বেশ কয়েকজন কৃষকদের সাথে আলাপ হলে তারা বলেন, সরকারের কাছে ন্যায্য মূল্যে ধান বিক্রি করার আশায় আমরা ধান নিয়ে অপেক্ষা করছি। অথচ সরকার আমাদের কাছ থেকে ধান না কেনায় আমরা ধান নিয়ে বিপাকে পড়েছি। এই সুযোগে কিছু ব্যবসায়ী কম দামে আমাদের ধান কিনতে মরিয়া হয়ে উঠেছে। তাই যতো তাড়াতাড়ি সম্ভব আমাদের ধান কিনতে সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। এ ব্যাপারে জগন্নাথপুর বাজারের ধান-চাল ব্যবসায়ী ছালিকুর রহমান বলেন, কৃষকদের জমিতে এবার বাম্পার ধান হলেও অনেকের বাড়িতে ধান রাখার পর্যাপ্ত জায়গা না থাকায় তারা ধান নিয়ে বিপাকে পড়েছেন। এছাড়া সরকারের কাছে তারা ন্যায্য মূল্যে ধান বিক্রি করার জন্য অপেক্ষা করছেন। সরকার তাদের কাছ থেকে ধান না কেনায় তারা রীতিমতো বিপাকে পড়েছেন।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ধীরাজ নন্দী চৌধুরীর সাথে আলাপ হলে তিনি বলেন, সরকার এখনো ধান কেনার বরাদ্দ দেয়নি। সরকারি বরাদ্দ আসলে অবশ্যই প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com