সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

জগন্নাথপুরে দীর্ঘ ১৩ বছর পর যুবদলের কমিটি গঠন নিয়ে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ

জগন্নাথপুরে দীর্ঘ ১৩ বছর পর যুবদলের কমিটি গঠন নিয়ে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরে দীর্ঘ ১৩ বছর ধরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহযোগি যুব সংগঠন জাতীয়তাবাদী যুবদলের কমিটি না থাকায় দলীয় নেতাকর্মীদের মধ্যে হতাশার সৃষ্টি হয়। অবশেষে সুনামগঞ্জ জেলা যুবদলের নতুন কমিটি হওয়ায় জগন্নাথপুরে যুবদলের নতুন কমিটি হবে বলে নেতাকর্মীরা জানিয়েছেন। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

জানাগেছে, সর্বশেষ দীর্ঘ ১৩ বছর আগে ২০০৫ সালে এম.এ মতিনকে সভাপতি ও এম.এ গফুরকে সাধারণ সম্পাদক করে জগন্নাথপুর উপজেলা যুবদল এবং এম.এ কয়েছকে সভাপতি ও দিলু মিয়াকে সাধারণ সম্পাদক করে জগন্নাথপুর পৌর যুবদলের ২ বছর মেয়াদী কমিটি গঠন করা হয়। পরে দীর্ঘ ৬ বছর অতিবাহিত হলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি।

এর মধ্যে কমিটি গঠন নিয়ে জগন্নাথপুর উপজেলা বিএনপি’তে গ্রুপিংয়ের সৃষ্টি হয়। প্রথমে এক গ্রুপের নেতৃত্বে জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র আক্তার হোসেন ও আরেক গ্রুপের নেতৃত্বে শিক্ষাবিদ লে.কর্ণেল (অব.) সৈয়দ আলী আহমদ দায়িত্ব পালন করেন। পরে আবারো নতুন কমিটি গঠন নিয়ে বিএনপি দুইভাগে বিভক্ত হয়। এ সময় এক গ্রুপের নেতৃত্বে আক্তার হোসেন ও আরেক গ্রুপের নেতৃত্বে শিক্ষাবিদ আবু হোরায়রা সাদ মাস্টার দায়িত্ব পালন করেন।

তখন মুল দল বিএনপিতে গ্রুপিং থাকায় সহযোগি সংগঠনেও বিভক্তির সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় অবশেষে ২০১১ সালে সাদ-কবির গ্রুপের এম.এ কয়েছকে আহবায়ক করে উপজেলা যুবদল ও দিলু মিয়াকে আহবায়ক করে পৌর যুবদলের কমিটি গঠন করা হয় এবং আক্তার গ্রুপের শামসুল ইসলামকে আহবায়ক ও আনছার মিয়াকে যুগ্ম-আহবায়ক করে জগন্নাথপুর উপজেলা ও জিলু মিয়াকে আহবায়ক করে পৌর যুবদলের কমিটি গঠন করা হয়। বর্তমানে কোন কমিটির মেয়াদ না থাকায় দলীয় নেতাকর্মীদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। মাঠে দেখা যাচ্ছে না নেতাকর্মীদের আগের মতো তৎপরতা। সম্প্রতি আবুল মনসুর শওকতকে সভাপতি ও অ্যাডভোকেট মামুনুর রশীদ কয়েছকে সাধারণ সম্পাদক করে সুনামগঞ্জ জেলা যুবদলের নতুন কমিটি গঠন করা হয়। জেলা কমিটি গঠন হওয়ায় জগন্নাথপুরে যুবদলের নতুন কমিটি গঠনের আশা করছেন উপজেলা যুব দলের নেতাকর্মীরা। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

এদিকে-জগন্নাথপুর উপজেলা ও পৌর যুবদলের নতুন কমিটি গঠন নিয়ে দলীয় নেতাকর্মীরা পদ-পদবী পেতে জেলা ও কেন্দ্রীয় যুবদলের শীর্ষ নেতাদের সাথে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে যাদের নাম শোনা যাচ্ছে, তারা হলেন ছাদ-কবির গ্রুপের আবুল হাশিম ডালিম, এম.এ কয়েছ ও সুহেল আহমদ খান টুনু এবং আক্তার গ্রুপের আনছার মিয়া, দুই বারের নির্বাচিত একমাত্র বিএনপি সমর্থিত পৌর কাউন্সিলর তাজিবুর রহমান ও শামীনুর রহমান প্রমুখ। বর্তমানে দলের দুঃসময়ে তাদেরকেই তাদের সহযোগিদের নিয়ে দলীয় কর্মকান্ডে মাঠে দেখা যায়। তাই মাঠ পর্যায়ে দলের পরীক্ষিত ত্যাগী ও মাঠের রাজনীতিতে সক্রিয় কর্মীদের উপযুক্ত পদ দিয়ে নতুন কমিটি গঠনের মাধ্যমে জগন্নাথপুরে যুবদলের রাজনীতিতে গতি ফিরিয়ে আনতে জেলা ও কেন্দ্রীয় শীর্ষ নেতাদের প্রতি আহবান জানান তৃণমুল পর্যায়ের নেতাকর্মীরা। যারা নেতৃত্বে আসলে মাঠ পর্যায়ে দল আরো সু-সংগঠিত ও শক্তিশালী হয়ে উঠবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com