শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফেরার আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফেরার আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

জগন্নাথপুর নিউজ ডেস্ক::রাজধানীতে বেপরোয়া বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় বিচারসহ ৯ দফা দাবিতে পাঁচদিন ধরে আন্দোলনরত শিক্ষার্থীদের আবারও ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার রাত সোয়া ৮টায় এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা ছোট ছোট ছেলেমেয়ে। তাদের বয়স কম। আমি আশা করি, তাদের বাবা-মা-শিক্ষক-প্রতিবেশীরা তাদের বোঝাবে, তারা যেন রাস্তায় বৃষ্টিতে ভিজে আর কষ্ট না করে। এ সময় তিনি আরও বলেন, এই আন্দোলনে যদি কিছু ঘটে যায় তবে তার দায়-দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনী নিতে পারবেন না। কারণ তারা চুপচাপ বসে আছে। এই অবস্থায় তাদের ওপর অন্য কোনোভাবে কোনো ঘটনা ঘটে যেতে পারে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরারাও মার খাচ্ছে। কিন্তু তারা ধৈর্য ধরে সহ্য করে যাচ্ছে।এজন্য মাননীয় প্রধানমন্ত্রীও বলেছেন, আন্দোলনকারীরা যেতে ঘরে ফিরে যায়।

আন্দোলনকারীরা ফিরে গেলে তাদের ওপর পরে কোনো ব্যবস্থা নেওয়া হতে পারে- এমন আশঙ্কার বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, তারা তো ছোট ছোট ছেলেমেয়ে, তাদের ওপর কী হবে? ওদের সহপাঠী নিহত হয়েছে। তারা রাস্তায় নেমেছে। এ বিষয়ে আমরাও ব্যথিত। তাদের ওপরে কী হবে? তিনি বলেন, আপনারা হয়তো দেখেছেন, সেই দুই শিক্ষার্থী নিহত হয়েছে। তাদের পরিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। প্রধানমন্ত্রী তাদের প্রতি সমবেদনা জানিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। তারাও বলেছেন, দাবি মেনে নেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী তাদের আশ্বস্ত করেছেন। তারাও আন্দোলনকারীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বার জানিয়েছেন।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম (১৬)। রাস্তায় বাসচাপায় শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। আজ বৃহস্পতিবারও এ আন্দোলন অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com