বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

বিটিভিতে আবারো ‘কোথাও কেউ নেই’ ও ‌‘বহুব্রীহি’

বিটিভিতে আবারো ‘কোথাও কেউ নেই’ ও ‌‘বহুব্রীহি’

বিনোদন ডেস্ক ::  বিটিভিতে আবারো প্রচারে আসছে নন্দিত কথাশিল্পী হ‌ুমায়ূন আহমেদের লেখা জনপ্রিয় দুই ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’ ও ‌‘বহুব্রীহি’। নাটক দুটি প্রযোজনা করেছিলেন বরকত উল্লাহ ও নওয়াজিশ আলি খান। আগামী ৬ এপ্রিল থেকে এগুলো বিটিভিতে পুনঃপ্রচার হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিটিভির মহাপরিচালক এস.এম. হারুন-অর-রশীদ। তিনি বলেন, ‘করোনার এই সময় মানুষ যেন বাসায় ভালোভাবে সময় কাটাতে পারেন, এ জন্য পুরনো দুটি নাটক প্রচারের নির্দেশ দিয়েছি। এছাড়া এখন চাইলেও তো শুটিং করতে পারছি না। শিল্পীরাও আসবেন না। আর আসার মতো সময়ও নয় এখন। সব মিলিয়েই এই সিদ্ধান্ত নেওয়া।’ ১৯৯২-৯৩ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয় ‘কোথাও কেউ নেই’।
এদেশের সর্বকালের অন্যতম সেরা জনপ্রিয় নাটক ধরা হয় এটাকে। যার মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পায় ‘বাকের ভাই’। এ চরিত্রে অভিনয় করেন আসাদুজ্জামান নূর। এতে মুনা সুবর্ণা মুস্তাফা, বদি আবদুল কাদের, মজনু লুৎফর রহমান জর্জ, মতি মাহফুজ আহমেদ, উকিল ভূমিকায় হুমায়ুন ফরীদিও তুমুল সাড়া পান। অন্যদিকে পারিবারিক গল্পে ‘বহুব্রীহি’ও তুমুল জনপ্রিয়তা পায়। ১৯৮৮-৮৯ সালের দিকে বিটিভিতে প্রচারিত হয় এটি। সামরিক শাসনের সেই সময়ে এ ধারাবাহিকে টিয়া পাখির মুখে বলা ‘তুই রাজাকার’ সংলাপটি জনপ্রিয় হয়। স্বাধীনতাবিরোধীদের প্রতি ঘৃণার প্রতীক হিসেবে এটি আলোচিত হয়েছিল। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, আসাদুজ্জামান নূর, আলী যাকের, আফজাল হোসেন, লুৎফরনাহার লতা, লাকী ইনাম, আবুল খায়ের, আফজাল শরীফসহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com