সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে দারুল ক্বিরাত হবিবপুর কেশবপুর ফাজিল মাদরাসা শাখা কেন্দ্রের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

জগন্নাথপুরে আওয়ামীলীগের শান্তি সমাবেশে উত্তেজনা: ভারপ্রাপ্ত সভাপতি সহ দলের একাংশের বয়কট

জগন্নাথপুরে আওয়ামীলীগের শান্তি সমাবেশে উত্তেজনা: ভারপ্রাপ্ত সভাপতি সহ দলের একাংশের বয়কট

নিজস্ব প্রতিবেদক : সুনামগঞ্জের জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের উপস্হিতিতে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত শান্তি সমাবেশ বয়কট করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ। জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক পৌরমেয়র মিজানুর রশীদ ভুইয়ার নেতৃত্বে তার অনুসারী  নেতাকর্মীরা সমাবেশ স্হল ত্যাগ করেন।
বৃহস্পতিবার বিকেলে স্হানীয় পৌরপয়েন্টে  পুলিশের কঠোর পাহারায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উন্নয়ন ও শান্তি সমাবেশ শুরু হয়। বিধি অনুযায়ী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি  মিজানুর রশীদ ভুইয়ার সমাবেশে সভাপতিত্ব করার কথা থাকলেও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্ট সিদ্দিক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়।
এ সময় উত্তেজনা দেখা দিলে জেলা আওয়ামীলীগ  সাধারণ সম্পাদক নোমান বখ্ত পলিন মিজানুর রশীদকে নিবৃত করেন। এ সময় মাইকে তার নাম না ডাকায় মঞ্চেই মিজানের বক্তব্য দেওয়ার বিষয়টি মন্ত্রীকে কানে কানে বলেন পলিন। এসময় এক নেতা বলেন,  মিজান আওয়ামী লীগের কেউ না। এ কথা শুনে মিজানুর রশীদ মঞ্চে দাড়িয়ে বলেন, আমি নাকি আওয়ামী লীগের কেউ না, তা হলে এখানে থেকে কি করবো? তা হলে আমরা এ সভা বয়কট করলাম’।  এসময় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানূর রশীদ সহ দলের একাংশ সমাবেশ থেকে বের হয়ে টিএন্ডটি রোডের কাঠ পট্টিতে প্রতিবাদ সভা করেন।
এসময়  বিবদমান  দুগ্রুপে উত্তেজনা দেখা দেয়।
উল্লেখ,গত বছরের ১৬ নভেম্বর আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের উপস্থিতিতে আকমল হোসেনকে সভাপতি ও রেজাউল করিম রিজুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। সিনিয়র সহ-সভাপতি করা হয় মিজানুর রশীদ ভুইয়াকে, যুগ্ন-সম্পাদক করা হয় আবুল হাসানকে। সভাপতি আকমল হোসেন মারা গেলে সিনিয়র সহ-সভাপতি মিজানূর রশীদ কে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগ অনুমতিও দেয়। কিন্তুু উপজেলা আওয়ামীলীগের একাংশ মিজান কে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মেনে নিতে নারাজ।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক রেজাউল করিম রিজুর  সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেন নি।
এ ব্যাপারে মিজানুর রশীদ ভুইয়া বলেন,
উপজেলা আওয়ামীলীগ সভাপতি  আকমল হোসেনের মৃত্যুর পর সিনিয়র ১নং সহসভাপতি হিসাবে জেলা আওয়ামীলীগ কমিটি দলীয় পেড এ আমাকে জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দ্বায়িত্ব দেন। কিন্তু উপজেলা আওয়ামীলীগের একটি অংশ রহস্যজনক কারনে আমাকে সহ্য করতে পারছে না। তারা নানা ভাবে আমাকে বাধা দিচ্ছে।
এখানে দলীয় গঠনতন্ত্র মানা হচ্ছে না।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com