সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে দারুল ক্বিরাত হবিবপুর কেশবপুর ফাজিল মাদরাসা শাখা কেন্দ্রের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সুনামগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী- মিডিয়া ব্যক্তিত্ব  আলহাজ্ব তৌফিক আলী মিনার

সুনামগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী- মিডিয়া ব্যক্তিত্ব  আলহাজ্ব তৌফিক আলী মিনার

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশের অন্যান্য স্থানের মতো সুনামগঞ্জ জেলার  জগন্নাথপুর ও শান্তিগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ ৩ আসনে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে ভোটার ও প্রার্থীদের মধ্যে সরগরম লক্ষ্য করা যাচ্ছে। এখানে স্বাধীনতার পর থেকে  আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ক্ষমতাসীন দলের এমপি, মন্ত্রী ও উপ-মন্ত্রির দায়িত্ব পালন করেছেন সাংসদ হিসেবে যথাক্রমে প্রয়াত পররাস্ট্র মন্ত্রী আলহাজ্ব  আব্দুস সামাদ আজাদ এমপি, এডভোকেট আব্দুর রইছ এমপি, দেওয়ান সামসুল আবেদীন এমপি, স্পিকার আলহাজ্ব হুমায়ুন রশীদ  চৌধুরী, অর্থ-প্রতিমন্ত্রী আলহাজ্ব ফারুক রশীদ চৌধুরী, শাহীনুর পাশা  চৌধুরী ও বর্তমান সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি সহ বিভিন্ন মেয়াদে এ আসনটি অলংকৃত করেছেন।
বর্তমান সরকারের মেয়াদোত্তীর্ণ প্রায় শেষলগ্নে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে প্রার্থী ও ভোটারদের মধ্যে নির্বাচনী আমেজ লক্ষ্য করা যাচ্ছে। দেশের অন্যান্য স্থানের মতো জগন্নাথপুর ও শান্তিগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ ৩ আসনে এবার জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮০’র দশকের সাবেক ছাত্রনেতা বিশিষ্ট ক্রীড়াবিদ, শালিসি ব্যক্তিত্ব,সমাজসেবী, রাজনৈতিক ও মিডিয়া ব্যক্তিত্ব গণমানুষের কন্ঠস্বর জাতীয় পার্টি যুক্তরাজ্যের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব তৌফিক আলী মিনার লবিং এবং প্রচারাভিযান চালিয়ে যাচ্ছেন।
আলহাজ্ব  তৌফিক আলী মিনার জাতীয় পার্টির প্রতিষ্টাকালীন থেকে জগন্নাথপুর জাতীয় যুব সংহিতির সভাপতি ও অত্যন্ত দক্ষতার সহিত ৯০ এর দশকে জাতীয় পার্টির নেতৃত্বে থেকে এরশাদ মুক্তির আন্দোলনে অগ্রনী ভুমিকা পালন করেন। জাতীয় পার্টির শাসনামলে উপজেলার অবকাঠামোগত উন্নয়ন ও জগন্নাথপুর স্বরুপ চন্দ্র উচ্চ বিদ্যালয়, জগন্নাথপুর বালিকা উচ্চ বিদ্যালয় সরকারী করন এবং কি জগন্নাথপুরের প্রথম কলেজটি প্রতিষ্ঠায় আলহাজ্ব তৌফিক আলী মিনার এর সক্রিয়তা বিশেষ ভাবে উল্লেখযোগ্য। জাতীয় পার্টির শাসনামলে উপজেলা বিকেন্দ্রীকরণ ও রাস্তাঘাটের উন্নয়ন ও জগন্নাথপুর উপজেলার প্রথম নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবু খালেদ চৌধুরী, জাপা সভাপতি জনাব আছাব আলী চেয়ারম্যান, জাপা নেতা ও রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রিয়ভাজন বীর মুক্তিযোদ্ধা শফিকুল হক চৌধুরী বাচ্চু, জাপা নেতা আলহাজ্ব সোনাহর আলী সুনু মিয়া সহ বিশেষ করে এই আসনের জাতীয় পার্টির নির্বাচিত এমপি সরকারের অর্থপ্রতিমন্ত্রী ফারুক  রশিদ চৌধুরী ও সাবেক স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী’র অত্যন্ত স্নেহাভাজন ও যুবনেতা হিসেবে রাজনৈতিক ভাবে অত্যন্ত প্রসংশা র দাবীদার আলহাজ্ব তৌফিক আলী মিনার তাদের স্নেহাস্পর্শে বলিষ্ট ভুমিকা পালন করেন।
আলহাজ্ব তৌফিক আলী মিনার উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ঘোষগাও গ্রামে জন্মগ্রহণ করেন।ঘোষগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়, জগন্নাথপুর স্বরুপ চন্দ্র উচ্চ বিদ্যালয়, সিলেট এম সি কলেজ এ পড়াশোনা শেষে লন্ডন প্রবাসী পিতার পারিবারিক ভাবে ১৯৯৬ সালে বৃটেনে গমন করেন।
বৃটেনে যাওয়ার পর বেডফোর্ড কলেজ, লন্ডন ইষ্টএন্ড কম্পিউটার এন্ড বিজনেস কলেজ থেকে হাইয়ার ন্যাশনাল ডিপ্লোমা, ইউনিভার্সিটি অব ইষ্ট লন্ডন ও নিউ বাকিংহামশায়ার ইউনিভার্সিটি  থেকে বিজনেস ম্যানেজমেন্ট এন্ড ফাইন্যান্সে বি,এ অনার্স, টিচিং এ ডি,ই,টি ডিগ্রী অর্জন করেন। বর্তমানে মিনার স্টুডেন্ট কন্সাল্টেন্সী ও আল মিনার ফাউন্ডেশনের ডাইরেক্টর ও চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছেন।
বৃটেনে যাওয়ার পর তৎকালীন ব্রিটিশ সরকারের ক্ষমতাশীন দল লেবার পার্টির রাজনীতির সাথে ১৯৯৭ সালে যোগদান করেন। বেডফোর্ডশায়ার কাউন্টি কাউন্সিল নির্বাচনে স্থানীয় সরকার নির্বাচনে বেডফোর্ডে বসবাসরত বাংলাদেশীদের মধ্যে তিনিই প্রথম লেবার পার্টির মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। ছাড়াও বৃহত্তর সিলেট প্রবাসীর সর্ববৃহত সংগঠন গ্রেটার সিলেট কাউন্সিল এর তিন দশক ধরে জিএসসি’র বিভিন্ন দায়িত্ব পালন ও বর্তমান জিএসসি’র জাতীয় নির্বাহী কাউন্সিল এর জয়েন্ট সেক্রেটারি, ভয়েস অব জগন্নাথপুর গ্লোবাল এর আহবায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।  জিএসসি’র বেডফোর্ড শাখার চেয়ারপার্সন, বৃটেনে প্রিন্ট এন্ড ইলেক্ট্রনিক্স মিডিয়ার সিনিয়র সাংবাদিক,টিভি উপস্থাপক, লন্ডন বাংলা প্রেসক্লাব ও বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স- বিসিএ এর সাবেক সদস্য, সাবেক স্কুল গভর্ণর, সমাজকর্মে ও গণমাধ্যমের একজন সফল ও আত্মোৎসর্গীত সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক,ধর্মীয়, ক্রীড়া ও মিডিয়া ব্যক্তিত্ব। তিনি ইউ কে বাংলা টিভি, আল মিনার টিভি, ব্রিটিশ বাংলা নিউজ ২৪৭ ডট কম,জগন্নাথপুর নিউজ ডট কম এবং ইউ কে বাংলা মিডিয়া গ্রুপের চেয়ারম্যান।
বিলাত ও নিজ মাতৃভূমি জগন্নাথপুর ও সুনামগঞ্জ এর অসংখ্য জনহিতকর কাজ ও অনেক প্রকল্পের সাথে জড়িত, রাজনৈতিক ও অন্যান্য বিষয়ে  আলাপ-আলোচনায় শৈল্পিক উপস্থাপনা এবং নিজস্ব গুণে সমাজকর্মে দেশে ও বিদেশে অত্যন্ত সুপরিচিত।
৬০ দশকের যুক্তরাজ্য প্রবাসী বাবা আলহাজ্ব ছোরাব আলীর ৭ ছেলে ৫ মেয়ে সবাই ইংল্যান্ডে বসবাসরতদের মধ্যে তিনি তৃতীয়। ব্যক্তিগত জীবনে নিজে যেমন বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি অর্জন করেছেন তেমনি তার ৪ ছেলে ও ৬ মেয়ের মধ্যে বৃটেনের বিভিন্ন  বিশ্ববিদ্যালয় থেকে ৭জন ছেলে মেয়ে সর্বোচ্চ ডিগ্রি অর্জন করে উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে বিভিন্ন পেশায় দায়িত্ব পালন করছেন এবং ছোট ২ মেয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।
আলহাজ্ব তৌফিক আলী মিনার  বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশী তিনি নির্বাচিত হলে প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলাবাসীর সার্বিক উন্নয়নে কাজ করার দৃপ্তপ্রত্যয়ী।তিনি সুনামগঞ্জ ৩ আসনের সর্বস্তরের মানুষের দোয়াপ্রার্থী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com