বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

সাংবাদিককে হত্যার পর বলল ইচ্ছাকৃতভাবে গুলি করিনি

সাংবাদিককে হত্যার পর বলল ইচ্ছাকৃতভাবে গুলি করিনি

জগন্নাথপুর নিভজ ডেস্ক
বড় বড় অক্ষরে ‘প্রেস’ লেখা থাকার পরও সাংবাদিক ইয়াসির মুরতজাকে গুলি করে হত্যা করা হয়েছে।
এ নিয়ে বিশ্বজুড়ে সমালোচনার দখলদার ইসরাইলি সেনাবাহিনী বলছে- তারা ইচ্ছাকৃতভাবে ইয়াসিরকে গুলি করেনি।
এখন ঘটনাটির পর্যালোচনা ও তদন্ত করা হবে বলে জানিয়েছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী-আইডিএফ।
এক বিবৃতিতে তারা বলেছে, আইডিএফ ইচ্ছাকৃতভাবে সাংবাদিকদের গুলি করেনি। সাংবাদিকদের গুলি করার ঘটনা তাদের কাছে অজানা ছিল।
ইহুদিবাদী রাষ্ট্রটির সেনাবাহিনী বলেছে, এমন ঘটনার সঙ্গে ইসরাইলি সেনাবাহিনী পরিচিত নয়। তারা বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন। খবর জেরুজালেম পোস্টের।
এদিকে প্যারিসভিত্তিক রিপোর্টাস উইদাউট বার্ডারসের সেক্রেটারি ক্রিস্টোফার ডেলিওর বলেছেন, মুরতজাকে পরিকল্পিতভাবে গুলি করে হত্যা করা হয়েছে।
ইসরাইলের সাংবাদিক ইউনিয়ন মুরতজা হত্যাকাণ্ডের ব্যাখ্যা দাবি করে বলেছে, একটি গণতান্ত্রিক দেশের সেনাবাহিনী কখনও দায়িত্বপালনরত সাংবাদিককে গুলি করে হত্যা করতে পারে না।
মুরতজার ভাই সাংবাদিক মুতাজেম বলেন, যখন তার শরীরে গুলি লাগে, তখন আমি তার পাশেই ছিলাম। সাংবাদিকদের লক্ষ্য করেই ইসরাইলি বাহিনী গুলি ছুড়েছিল।
ফ্রিল্যান্স সাংবাদিক আশরাফ আবু ওমর বলেন, তিনিও মুরতজার পাশে ছিলেন। সেখানে তারা দুজনেই হেলমেট ও সুরক্ষা জ্যাকেট পরে ছিলেন।
তিনি বলেন, আমাদের জ্যাকেটে বড় বড় অক্ষরে প্রেস লেখা ছিল। সীমান্ত থেকে প্রায় আড়াইশ মিটার দূরে আমরা বিক্ষোভকারীদের টায়ার পোড়ানো ছবি তুলছিলাম।
তখন ইসরাইলিরা এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করলে আমরা দৌড় দিই। হঠাৎ সে মাটিতে পড়ে যায়। আমি চিৎকার করে বলি, মুরতজা তুমি ঠিক আছ? তার কাছ থেকে কোনো জবাব আসেনি।
তার শরীর রক্তে ভেসে যাচ্ছিল বলে জানান সাংবাদিক আশরাফ আবু ওমর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com