শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ জগন্নাথপুরে চিনা বাদাম প্রদর্শনী মাঠ দিবস অনুষ্ঠিত টানা ৩য় বার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন হারুন রশীদ জগন্নাথপুরের লহড়ী গ্রামে লন্ডন প্রবাসীর বাড়ীতে ডাকাতি: অস্ত্রসহ দুইজন গ্রেফতার জগন্নাথপুরে হারানো লাখ টাকা খুঁজে উদ্ধার করে দিল থানা পুলিশ জগন্নাথপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন রানীগঞ্জ সেতুর পাশ থেকে বালু উত্তোলন- ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রতিবেদন দিতে আদালতের নির্দেশ জগন্নাথপুরে ধান চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধন: লটারির মাধ্যমে মনোনীত ৮১০ ভাগ্যবান কৃষক জগন্নাথপুর পৌরশহরে ৩৫ দোকানঘর  ভাড়া থানায় দিলেন ব্যবসায়ী গন জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম উদ্ধার : গ্রেপ্তার ৪ 

প্রথম ফিরতি হজ ফ্লাইট ঢাকা পৌঁছেছে

প্রথম ফিরতি হজ ফ্লাইট ঢাকা পৌঁছেছে

জগন্নাথপুর নিউজ ডেস্ক::
হাজীদের নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকা পৌঁছেছে। রোববার রাত ১১টা ১৩ মিনিটে ৪১৯ জন হাজী নিয়ে বিমানের প্রথম ফ্লাইট বিজি-৪০১২ হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। বিমান সূত্রে জানা গেছে, সর্বশেষ ফিরতি হজ ফ্লাইট হবে আগামী ২৬ সেপ্টেম্বর। বিমানের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিমানের দ্বিতীয় ফ্লাইটটি সমসংখ্যক হাজী নিয়ে সোমবার রাত ১টা ৪০ মিনিটে অবতরণ করার কথা রয়েছে।
ঢাকা ও মক্কা হজ কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছরের পবিত্র হজ পালনে ৩৭১টি হজ ফ্লাইটে হজ ব্যবস্থাপনার সদস্যসহ এক লাখ ২৭ হাজার ২৯৮ যাত্রী সৌদি আরব গেছেন। ধর্ম মন্ত্রণালয় অনুমোদিত ৫২৮টি এজেন্সির মাধ্যমে এসব যাত্রী সৌদি আরব গিয়ে হজ পালন করেন। জানা গেছে, বিমানের পাশাপাশি সৌদি এয়ারলাইন্সও সোমবার থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু করেছে।
২০ আগস্ট পবিত্র হজ সম্পন্ন হয়। চলতি বছর সৌদি আরবে চিকিৎসা কেন্দ্র থেকে ৫১ হাজার ৮৮১ হজযাত্রীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এ বছর পবিত্র হজ পালন করতে গিয়ে ১৩ জন নারীসহ ৮৬ হাজী ইন্তেকাল করেছেন। এর মধ্যে মক্কায় ৪৯, মদিনায় সাত, জেদ্দায় দুই, মিনায় ১৮ এবং আরাফায় ১০ হাজী ইন্তেকাল করেন বলে মক্কা হজ কার্যালয় জানিয়েছে। বিমান ২৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৪৩টি ডেডিকেটেট হজ ফ্লাইট এবং ২৯টি সিডিউল ফ্লাইটসহ মোট ১৭২টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে। বিমানের মার্কেটিং শাখা সূত্রে জানা গেছে, কোনো হাজী যদি দেশে ফেরার জন্য যাত্রার তারিখ পরিবর্তন করতে চান তাহলে তাদের মক্কা, মদিনা ও জেদ্দায় বিমানের সেবা কেন্দ্রে যোগাযোগ করতে হবে। যাত্রার নির্ধারিত তারিখ পরিবর্তনে আগ্রহীরা প্রথম ৭ দিনের মধ্যে পরিবর্তন চাইলে ৬০০ সৌদি রিয়াল, ২য় ৭ দিনের মধ্যে ৫০০ রিয়াল এবং পরবর্তী সময়ের ফ্লাইটের ক্ষেত্রে ৪০০ সৌদি রিয়াল ফি প্রদান করে এ সেবা নিতে হবে। বিমানে আসা হাজীরা ঢাকায় পৌঁছানোর পর ৫ লিটার করে জমজমের পানি বিমানবন্দর থেকে সংগ্রহ করবেন। এ বছর বিমানযোগে ১৬৭টি প্রি-হজ ফ্লাইটে সৌদি আরব গেছেন ৬২৭৯৬ জন হজযাত্রী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com