শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

মুক্তির জন্য গণঅভ্যুত্থান ঘটাতে হবে: মির্জা ফখরুল

মুক্তির জন্য গণঅভ্যুত্থান ঘটাতে হবে: মির্জা ফখরুল

 

জগন্নাথপুর নিউজ ডেস্ক ::
মানুষের মুক্তির জন্য জনগণের গণঅভ্যুত্থান ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গণঅভ্যুত্থানের মাধ্যমে শুধু দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নয়, এটা বাংলাদেশের মানুষের মুক্তি। সত্যিকার অর্থে এটা বাংলাদেশের মুক্তি।
আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচনের দাবি’ শীর্ষক এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। মির্জা আলমগীর বলেন, এই ফ্যাসিস্ট সরকার বাংলাদেশকে যে অবস্থায় নিয়ে গেছে, সেখান থেকে বের হয়ে আসার অন্য কোন পথ আছে বলে আমরা মনে করি না। তিনি বলেন, বর্তমান সরকারের বিভিন্ন রোল মডেলই হচ্ছে মিথ্যাচার।
এই মিথ্যাচার দিয়ে তাদের অপকর্ম আড়াল করার চেষ্টা করা হচ্ছে। এই অবস্থা থেকে আমাদের মুক্তি পেতে হবে। সেই মুক্তি পাওয়ার একটিই মাত্র পথ, সেটা হচ্ছে বিএনপি নেতাকর্মীদের জনগণের কাছে যেতে হবে। জনগণকে জাগিয়ে তুলতে হবে। জনগণকে নিয়ে এগিয়ে আসতে হবে। জনগণের গণঅভ্যুত্থান ঘটাতে হবে। খালেদা জিয়ার সাজার বিষয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, নিম্ন আদালতের হাকিম সাহেবরা উপর থেকে নির্দেশ আসার জন্য অপেক্ষা করতে থাকেন। নির্দেশ আসার পর তারা সিদ্ধান্ত দেন। নি¤œ আদালতের পর উচ্চ আদালতে কিছুটা ভরসা ছিল যে, রায়টা ঠিক হচ্ছে কি না তারা দেখেন। কিন্তু এখন সেটায়ও আর ভরসা করার মতো নেই।
এসময় মির্জা আলমগীর বলেন, সকল রাজনৈতিক দল ও যারা গণতন্ত্র চান আসুন আমরা একটি ইস্যুতে একমত হই। সেটা হলো নিরপেক্ষ সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন চাই এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে চাই। এই ইস্যুতে একটি জাতীয় ঐক্য সৃষ্টি হওয়া প্রয়োজন। কোটা সংস্কার আন্দোলনের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী কোটা পদ্ধতি বাতিল করতে পারেন না। তিনি রাগ করে বলেছেন। উনি এটা করতে পারেন না। প্রধানমন্ত্রীর সেই এখতিয়ার নেই। এই ঘোষণাটা সংবিধানের বাইরের। ছাত্ররা চেয়েছিল কোটা পদ্ধতি সংস্কার। কিন্তু প্রধানমন্ত্রী সেটা না করে কোটা পদ্ধতি উঠিয়ে দিয়েছেন। কারণ তিনি জানেন যে, এটা আদালতে উঠলে আটকে দেয়া হবে। যার ফলে এখন পর্যন্ত গেজেট হয়নি। এখন পর্যন্ত অন্য কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
আয়োজক সংগঠনের সভাপতি প্রকৌশলী মাহমুদুর রহমানের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, ডা. এজেডএম জাহিদ হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি রুহুল আমীন গাজী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ আবদাল আহমেদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com