বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টানা ৩য় বার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন হারুন রশীদ জগন্নাথপুরের লহড়ী গ্রামে লন্ডন প্রবাসীর বাড়ীতে ডাকাতি: অস্ত্রসহ দুইজন গ্রেফতার জগন্নাথপুরে হারানো লাখ টাকা খুঁজে উদ্ধার করে দিল থানা পুলিশ জগন্নাথপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন রানীগঞ্জ সেতুর পাশ থেকে বালু উত্তোলন- ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রতিবেদন দিতে আদালতের নির্দেশ জগন্নাথপুরে ধান চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধন: লটারির মাধ্যমে মনোনীত ৮১০ ভাগ্যবান কৃষক জগন্নাথপুর পৌরশহরে ৩৫ দোকানঘর  ভাড়া থানায় দিলেন ব্যবসায়ী গন জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম উদ্ধার : গ্রেপ্তার ৪  জগন্নাথপুর পৌরশহরে ৫৫ দোকানঘর  ভাড়া থানায় দেওয়ার নির্দেশ পুলিশের জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!  

জগন্নাথপুরে বন্যায় সহস্রাধিক ঘরবাড়ি বিধ্বস্ত গ্রামীন রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি

জগন্নাথপুরে বন্যায় সহস্রাধিক ঘরবাড়ি বিধ্বস্ত গ্রামীন রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরে বন্যায় ৪টি ইউনিয়ন ও পৌর এলাকার সহস্রাধিক ঘরবাড়ি ও গ্রামীন সড়কের ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। বন্যার পানিতে উপজেলার প্রধান ২টি সড়ক তলিয়ে যাওয়ায় গত দুই সপ্তাহ ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া শতাধিক গ্রামীন রাস্তা বন্যায় তলিয়ে গেছে। বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় উপজেলার ৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রয়েছে। জানা যায়, উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় দুই সপ্তাহ ধরে উপজেলার আশারকান্দি ইউনিয়ন, রানীগঞ্জ ইউনিয়ন, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন ও জগন্নাথপুর পৌর এলাকার একাংশসহ প্রায় অর্ধশতাধিক গ্রামের মানুষ বন্যা কবলিত হয়ে পড়েন।

বন্যায় ভবের বাজার-নয়া বন্দর-গোয়ালা বাজার সড়ক ও জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়ক পানিতে ডুবে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া বিদ্যালয়গুলোর শ্রেণিকক্ষে পানি ঢুকে পড়ায় ৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়। বন্যায় বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে কুশিয়ারা নদীর তীরবর্তী এলাকার কাচা ঘর বাড়ি এতে গরীব মানুষের ভোগান্তি বেড়েছে। পাইলগাঁও ইউনিয়ন চেয়ারম্যান মোখলিছুর রহমান জানান, এখনও বাড়ী ঘরের আঙ্গীনায় বন্যার পানি রয়েছে।

কুশিয়ারা নদী তীরবর্তী হওয়ায় পানি নামছে ধিরে ধিরে। বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে রমাপতিপুর, কাতিয়া, সাতা, আলাগদি, বাগময়না, চিলাউড়া, সালদিঘা,স্বজনশ্রীসহ চারটি ইউনিয়নের সহস্রাধিক কাচা ঘর বাড়ী। ব্যাপক ভাবে ক্ষতি সাধিত হয়েছে শতাধিক গ্রামীন রাস্তা ঘাট। কৃষি কর্মকর্তা শওকত উসমান মজুমদার জানান, বন্যায় দুই হাজার হেক্টর আউষ ধানের উঠতি ফসল বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় স্থানীয় কয়েক হাজার কৃষক ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন।

মৎস্য কর্মকর্তা ওয়াহিদুল আবরার জানান,বন্যায় উপজেলার প্রায় কয়েক শত পুকুরের মাছ ভেসে গেছে। জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জানান, উপজেলার ১০টি সড়ক বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে এসব সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ সড়কগুলো সংস্কারের জন্য তালিকা করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, অনেক বিদ্যালয় বন্যা কবলিত হওয়ায় ৩২টি প্রাথমিক বিদ্যালয় সাময়িক ভাবে বন্ধ ঘোষনা করা হয়েছে। এর মধ্যে ১০টি বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ক্ষতিগ্রস্থ হয়েছে। ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ জানান, বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার তালিকা তৈরীর জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com