সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে দারুল ক্বিরাত হবিবপুর কেশবপুর ফাজিল মাদরাসা শাখা কেন্দ্রের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

আর্জেন্টিনার রেকর্ড ছোঁয়ার দিনে ব্রাজিলের গোল উৎসব

আর্জেন্টিনার রেকর্ড ছোঁয়ার দিনে ব্রাজিলের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক :: বলিভিয়াকে নিয়ে ছেলেখেলা করলো ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে স্বাগতিকদের এক হালি গোল দিয়েছে সেলসাওরা। জোড়া গোল রিচার্লিসনের। একবার করে জালে বল পাঠান লুকাস পাকুয়েতা ও ব্রুনো গুইমারেস। বাছাইয়ের অন্য ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। তবে এ ড্রয়ের সুবাদে নিজেদের টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছুঁয়েছে লিওনেল স্কালানির দল।
১৯৯১-১৯৯৩ সাল পর্যন্ত টানা ৩১ ম্যাচে অপরাজিত ছিল আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের সামনে এখন স্পেন (৩৫), ব্রাজিল (৩৫), আলজেরিয়া (৩৫) ও ইতালি (৩৭)।

আর্জেন্টিনা ও ইকুয়েডর উভয় দলই এরই মধ্যে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে। আজকের ম্যাচটি ছিল তাদের জন্য পরীক্ষা-নিরীক্ষার।
দু’দলই একাদশে বেশ কিছু পরিবর্তন আনে। নিকো গঞ্জালেস ও জুলিয়ান আলভারেসের মাঝখানে মেসিকে রেখে আক্রমণভাগ সাজান স্কালোনি।

প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়েই ফিরতি পারতেন মেসিরা। ২৪তম মিনিটে রিভার প্লেটের ২২ বছর বয়সী ফরোয়ার্ড আলভারেজের গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। সেই গোল যোগ করা সময়ে শোধ করে ইকুয়েডর। (৯০+৩) মিনিটে ভিএআরের কল্যাণে পেনাল্টি পায় স্বাগতিক দল। এনার ভ্যালেন্সিয়া শট আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুল্লি ঠেকিয়ে দিলেও রিবাউন্ডে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোল করেন ভ্যালেন্সিয়া। ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়ে বাছাই পর্ব শেষ করলো ইকুয়েডর।

১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান দুই নম্বরে। সমান ম্যাচে ব্রাজিলের পয়েন্ট ৪৫। দুই দলের স্থগিত হয়ে যাওয়া ম্যাচটিই কনমেবল অঞ্চলের বাছাই পর্বের একমাত্র অবশিষ্ট ম্যাচ। ফিফা এখনও ম্যাচের তারিখ ঠিক করেনি।

বলিভিয়ার মাঠে নিজেদের ১৭তম ম্যাচে ব্রাজিল খেলতে নেমে নেইমারকে ছাড়া। রিচার্লিসনকে সামনে রেখে ৪-২-৩-১ ফরমেশন সাজান কোচ তিতে। চতুর্থ মিনিটে ব্রুনো গুইমারেসের অ্যাসিস্টে লুকাস পাকুয়েতা করেন প্রথম গোল। ৬৬তম মিনিটে গুইমারেসকে দিয়ে গোল করান পাকুয়েতা। মাঝে ৪৫তম মিনিটে লক্ষভেদ করেন এভারটন স্ট্রাইকার রিচার্লিসন। এরপর যোগকরা সময়ে (৯০+১ মিনিট) নিজের দ্বিতীয় গোলে ব্রাজিলকে বড় জয় এনে দেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com