শনিবার, ১১ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন রানীগঞ্জ সেতুর পাশ থেকে বালু উত্তোলন- ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রতিবেদন দিতে আদালতের নির্দেশ জগন্নাথপুরে ধান চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধন: লটারির মাধ্যমে মনোনীত ৮১০ ভাগ্যবান কৃষক জগন্নাথপুর পৌরশহরে ৩৫ দোকানঘর  ভাড়া থানায় দিলেন ব্যবসায়ী গন জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম উদ্ধার : গ্রেপ্তার ৪  জগন্নাথপুর পৌরশহরে ৫৫ দোকানঘর  ভাড়া থানায় দেওয়ার নির্দেশ পুলিশের জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার 

সুষ্ঠু ভোট দিতে ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিন: ইসিকে চরমোনাই পীর

সুষ্ঠু ভোট দিতে ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিন: ইসিকে চরমোনাই পীর

জগন্নাথপুর নিউজ ডেস্কঃ ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম চরমোনাই পীর বলেছেন, সরকার জনগণের ভোটাধিকার হরণ করে দেশকে অস্থিতিশীলতার দিকে নিয়ে যেতে চাচ্ছে। এ ভোট চোরদের উচিত শিক্ষা দিতে হবে।

একইসঙ্গে নির্বাচন কমিশনের উদ্দেশে বলতে চাই- সুষ্ঠু ভোট দিতে ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিন।

শুক্রবার দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের পূর্ব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেজাউল করীম বলেন, ২০১৮ সালের ডিসেম্বরে ভোট কারচুপির এক মহোৎসবের মধ্য দিয়ে ক্ষমতায় এসে সরকার সব অভ্যন্তরীণ নির্বাচনেও তার পুনরাবৃত্তি করছে। কিন্তু ক্ষমতাসীনদের জেনে রাখা উচিত এ দেশের মানুষ ঐতিহাসিকভাবেই বিপ্লবকামী। অধিকার নিয়ে বারবার ছিনিমিনি খেলা হলে এর সমুচিত জবাব দেয়া হবে।

তিনি বলেন, একটি চক্র ইসলামের বিরুদ্ধে মরিয়া হয়ে উঠেছে। সিনেমা-নাটক-উপন্যাসে ইসলামকে বিকৃতরূপে উপস্থাপনের মাধ্যমে তরুণদের ইসলামের বিপরীতে দাঁড় করাতে চেষ্টা চালাচ্ছে।

শিক্ষাব্যবস্থা থেকে ইসলাম ও নৈতিক শিক্ষার পরীক্ষা বাতিলের মাধ্যমে নীতি-নৈতিকতা বিবর্জিত একটি ধর্মহীন জাতি গঠনের হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এ ছাড়া তিনি চলমান পৌর নির্বাচনে ভোটারদের ভোটাধিকার প্রয়োগে ভূমিকা রাখার আহ্বান জানান।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম হাছিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই), প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, নায়েবে আমির আল্লামা আবদুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আমিনুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কেএম আতিকুর রহমান প্রমুখ।

পরে ইসলামী আন্দোলন বাংলাদেশের ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নতুন কমিটি ঘোষণা করা হয়। ২০২১ সালের জন্য নুরুল ইসলাম আকরামকে সভাপতি ও শেখ মোহাম্মদ আল আমিনকে সেক্রেটারি জেনারেল করে ঘোষিত কমিটিকে শপথ পাঠ করান সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

পূর্ব ঘোষণা অনুযায়ী গুলিস্তানের কাজী বশির মিলনায়তনে ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন করার কথা থাকলেও অনুমতি না পাওয়ায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব গেটে অনুষ্ঠিত হয়।

সুত্রঃ যুগান্তর

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com